Photobazar24
শুক্রবার / ২২শে সেপ্টেম্বর ২০১৭

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ

আপডেট: 2017-03-17 11:14:18
প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ

ফটোবাজার ; নারায়ণগঞ্জ: বাংলাদেশ বিশ্বব্যাংকের অর্থায়ন ছাড়াই নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু করছে, এতেই প্রমাণিত হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন স্বয়ংসম্পূর্ণ বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ওই প্রতিষ্ঠানের গভর্নিং বডির চেয়ারম্যান আনোয়ার হোসেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও গভর্নিং বডির সদস্য শারমিন হাবিব বিন্নি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) কাউন্সিলর নির্বাচিত হওয়ায় তাদের সংবর্ধনা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, এ সরকারের আমলে বিশ্বব্যাংককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ৩০ হাজার কোটি টাকার পদ্মাসেতু করছি আমরা। ২০০৯ সালে এসেও আমরা দেখেছি ২৬ হাজার টন খাদ্য ঘাটতি। সেই খাদ্যঘাটতি পূরণ করে বিশ্বের বিভিন্ন দেশে এখন খাদ্য রফতানি করছি।

ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা আন্দোলনের সূচনা হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, এ স্কুলের শিক্ষার্থীরাই হাতের রক্ত দিয়ে যেভাবে আন্দোলনে অংশ নিয়েছে, এতে আমাদের আন্দোলন আরও বেগবান হয়েছে।

তিনি বলেন, স্বাধীনতার পর আমাদের দেশের নির্দিষ্ট সীমানা ছিল না আমরা ক্ষমতায় আসার পর আমাদের প্রধানমন্ত্রী সমুদ্র জয় করে আমাদের দেশের সীমানা নির্ধারণ করেছেন। এতে আমাদের দেশ জল ও স্থলসীমানায় বিশ্বের কাছে নতুনভাবে পরিচিত হয়েছি। এতে আমরা যে খনিজ সম্পদ পেয়েছি তা যদি আমরা উত্তোলন করতে পারি, তবে আমরা ২০৪১ সালের আগেই উন্নত দেশে পরিণত হতে পারবো।

মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাইদুল রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ ৪ আসনে সংসদ সদস্য একেএম শামীম ওসমান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হুসনে আরা বাবলী।

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা কাউসার আহমেদ পলাশ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক শাহ নিজাম, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।



সর্বশেষ খবর