Photobazar24
রবিবার / ২৫শে জুন ২০১৭

সেই তিন সেতুর তদারকি ঢাকা থেকে চট্টগ্রামে এলো

আপডেট: 2017-03-17 12:06:08
সেই তিন সেতুর তদারকি ঢাকা থেকে চট্টগ্রামে এলো

ফটোবাজার ; প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর ঠিকাদাররা সাইটে জনবল ও লজিস্টিক সাপোর্ট বাড়িয়ে পুরোদমে কাজ শুরু করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর ঠিকাদাররা সাইটে জনবল ও লজিস্টিক সাপোর্ট বাড়িয়ে পুরোদমে কাজ শুরু করেছেন।
চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের আলোচিত তিনটি সেতুর নির্মাণকাজ তদারকির দায়িত্ব ঢাকা থেকে চট্টগ্রামে ন্যস্ত হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী চিঠি দিয়ে বিষয়টি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে জানিয়েছেন।  

‘সরকারের সর্বোচ্চ মহল থেকে অসন্তোষ প্রকাশ’র পর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবের মৌখিক সম্মতির ভিত্তিতে চট্টগ্রাম বিভাগে কর্মরত এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী সেতু তিনটির বাস্তবায়নের কাজ তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। সেতু তিনটির প্রকল্প পরিচালক ছিলেন এলজিইডির ঢাকা অফিসের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাজাহান মোল্লা। উপ প্রকল্প পরিচালকও ছিলেন এলজিইডির।

বুধবার (১৫ মার্চ) সই করা ওই চিঠি চট্টগ্রাম সিটি করপোরেশন কার্যালয়ে মেয়রের হস্তগত হয় বৃহস্পতিবার (১৬ মার্চ)। চিঠিতে বলা হয়, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও জেলার নির্বাহী প্রকৌশলীকে নিয়মিত পরিদর্শন, তদারকি এবং কারিগরি নির্দেশনা ও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবেন। সেতু তিনটির বাকি নির্মাণকাজ এলজিইডি নির্বাহী প্রকৌশলীর দপ্তরের ল্যাবরেটরি নির্মাণসামগ্রীর মান নিয়ন্ত্রণ করার জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সহায়তা দেবে। সার্বিক চুক্তি ব্যবস্থাপনা (কনট্রাক্ট ম্যানেজমেন্ট) ও আর্থিক ব্যবস্থাপনা আপনার দপ্তর (চসিক) কর্তৃক যথারীতি পরিচালিত হবে।   



সর্বশেষ খবর