Photobazar24
রবিবার / ২৫শে জুন ২০১৭

দুই জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় চার মামলা

আপডেট: 2017-03-17 12:07:19
দুই জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় চার মামলা

ফটোবাজার ; সীতাকুণ্ডে দুই জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় চারটি মামলা দায়ের করেছে পুলিশ।  মামলায় গ্রেফতার দুই জঙ্গিসহ অজ্ঞাতনামা আর কয়েকজনকে আসামি করা হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) সকালে মামলাগুলো দায়ের করা হয়।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা বাংলানিউজকে বলেন, দুই জঙ্গি আস্তানার সন্ধান, আস্তানায় অভিযান শুরুর পর পুলিশের ওপর হামলা, অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে।  এর মধ্যে সীতাকুণ্ডের কলেজ রোডের চৌধুরীপাড়ার প্রেমতলা এলাকার ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। 

এর মধ্যে একটি সন্ত্রাস দমন আইনের মামলা ও একটি হত্যামামলা।  পুলিশের ওপর হামলা ও লাঞ্ছিত করার ঘটনায় সন্ত্রাস দমন আইনে ও ৪ জঙ্গি সহ ৫ জনের মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যামামলা দায়ের করা হয়েছে।

পৌরসভার লামারবাজার আমিরাবাদের সাধন কুটির থেকে দুই জঙ্গিকে গ্রেফতারের ঘটনায় সন্ত্রাস দমন আইনে একটি ও পিস্তল উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, দুটি অভিযানই একটি অপরটির সঙ্গে সম্পর্কিত।  তাই চারটি মামলায় গ্রেফতার জঙ্গি জসিম, তার স্ত্রী সহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।  এছাড়া নিহত ৪ জঙ্গিকেও আসামির তালিকায় রাখা হবে।

এর আগে বুধবার (১৫ মার্চ) দুপুরে লামারবাজার আমিরাবাদের সাধন কুটির থেকে এক নারীসহ দুই জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ।  তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ।  বুধবার বিকেল তিনটা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ছায়ানীড় ভবনে ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ চালায় আইনশৃঙ্খলা বাহিনী।  ২০ ঘণ্টার এ অভিযানে ২০ জন জিম্মিকে উদ্ধার করা হয়।  এছাড়া নারীসহ চার জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়।  অভিযানে দুই পুলিশ সদস্য আহত হন। 



সর্বশেষ খবর