Photobazar24
মঙ্গলবার / ২২শে অগাস্ট ২০১৭

কলম্বোর টেস্টের তৃতীয় দিনে ৭৫ রানে এগিয়ে মুশফিক বাহিনী

আপডেট: 2017-03-17 19:56:30
কলম্বোর টেস্টের তৃতীয় দিনে ৭৫ রানে এগিয়ে মুশফিক বাহিনী

ফটোবাজার ; শততম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৭ রান সংগ্রহ করেছে সফরকারী বাংলাদেশ। এই সুবাদে সব উইকেট হারিয়ে ১২৯ রানের লিড নিয়েছে মুশফিক বাহিনী। ইনিংসের শেষ উইকেট হিসেবে অভিষেক টেস্টে ৭৫ রান করে হেরেথার বলে স্ট্যাম্পিং হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।
দ্বিতীয় ইনিংসের তৃতীয় দিনে শ্রীলঙ্কা ব্যাট করেতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৫৪ রান সংগ্রহ করেছে।
এর আগে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন সৌম্য, মুশফিক এবং সাকিবও। তাদের দেখানো পথ ধরে হেঁটেই নিজের ক্যারিয়ারের প্রথম টেস্টেই তুলে নিয়েছেন ফিফটি।
পি সারা ওভালে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে সবগুলো উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে। যার জবাবে ব্যাট করতে দ্বিতীয় দিনের শেষ সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। আর স্কোরবোর্ডে জমা করে ২১৪ রান।
তৃতীয় দিনে ব্যাট করতে নেমে মুশফিক-সাকিব জুটি সতর্কভাবেই এগিয়ে নিয়ে চলেছেন দলকে। এ জুটি থেকে দলে রান এসেছে ৯২। এরই মধ্যে মুশফিক নিজের ক্যারিয়ারের ১৭তম টেস্ট হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন। তিনি ছয়টি চারের মারে ৫২ রান করেছেন। হাফসেঞ্চুরি করেই সুরাঙ্গা লাকমালের বলে সরাসরি বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরতে হয়েছে বাংলাদেশ টেস্ট অধিনায়ককে।
সৌম্য ও মুশফিকের পর এবার সাকিবও দেখা পেলেন হাফসেঞ্চুরির। গল টেস্টে নিষ্প্রভ থাকার পর পি সারা ওভালে নিজেকে যেন খুঁজে পেয়েছেন সাকিব। তুলে নিয়েছিলেন টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফ সেঞ্চুরি। পরে এই ইনিংসকেই লম্বা করে তিনি দেখা পেয়েছেন সেঞ্চুরির। এটি তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম শতক। তবে সেঞ্চুরির পর আর মাত্র ১৬ রান যোগ করেই সাজঘরে ফিরেছেন এ অলরাউন্ডার। ১০টি চারের মারে ১১৬ রান করে আউট হয়েছেন তিনি। এর আগে বল হাতেও তুলে নিয়েছেন ২টি উইকেট।
এরই মাঝে বাংলাদেশের দলীয় সংগ্রহ ৪০০ পেরিয়েছে। এ প্রতিবেদনটি লেখা অব্দি বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৪৩৯ রান। উইকেটে রয়েছেন মোসাদ্দেক ও মিরাজ।
এর আগে দ্বিতীয় দিনে শেষ সেশনের চার ওভার বাকি থাকতে হঠাৎই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পরপর সাজঘরের পথ ধরেন তিন টাইগার ব্যাটসম্যান ইমরুল কায়েস, তাইজুল ইসলাম আর সাব্বির রহমান। এরপর ব্যাটিংয়ে নেমে বাকি সময় সামলেছেন অধিনায়ক মুশফিকুর রহিম ও অলরাউন্ডার সাকিব আল হাসান।



সর্বশেষ খবর