Photobazar24
রবিবার / ২৫শে জুন ২০১৭

গোপন চুক্তির মাধ্যমে দেশকে দাসত্বে পরিণত করা হচ্ছে : নোমান

আপডেট: 2017-03-21 20:07:09
গোপন চুক্তির মাধ্যমে দেশকে দাসত্বে পরিণত করা হচ্ছে : নোমান

 ভারতের সাথে গোপন চুক্তির মাধ্যমে দেশকে আওয়ামী লীগ সরকার দাসত্বে পরিণত করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, এর আগেও আওয়ামী লীগ ভারতের সঙ্গে ২৫ বছরের জন্য চুক্তি করে বাংলাদেশকে দাসত্বে পরিণত করেছিল। আবারো ষড়যন্ত্র করে আগের মতোই চুক্তি করার পাঁয়তারা করছে।
মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ অভিযোগ করেন।
‘বিএনপির সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক উইং কমান্ডার (অব.) হামীদুল্লাহ খান বীর প্রতীক’র স্মরণে এ সভায় তিনি বলেন, ভারতের সাথে তিস্তার পানির চুক্তি কখনো সম্ভব নয়। আর এটা পানি মন্ত্রী তার বক্তব্যে স্পষ্ট করে দিয়েছেন। সুতরাং পানি চুক্তির নামে গোপন চুক্তি করা হচ্ছে- দাবি নোমানের।
আব্দুল্লাহ আল নোমান বলেন, ভারত তাদের স্বার্থে যে সব চুক্তি করেছে, তার সবই কার্যক্রম শুরু হয়েছে। এর প্রমাণ হলো, ভারত নদী বন্দর, স্থলবন্দর ব্যবহার করছে এবং বিদ্যুৎও উৎপাদন করছে। কিন্তু বাংলাদেশের স্বার্থে কোনো চুক্তি হয়নি। দেশের সার্বভৌমত্ব নিয়ে সরকার খেলা করছে বলে অভিযোগ করেন তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ বক্তব্যে রাখেন।



সর্বশেষ খবর