Photobazar24
রবিবার / ২৫শে জুন ২০১৭

জেলা
 ওসিকে জমি লিখে না দেয়ায় ইয়াবা মামলায় ফাঁসলো বৃদ্ধা
ওসিকে জমি লিখে না দেয়ায় ইয়াবা মামলায় ফাঁসলো বৃদ্ধা

ফটোবাজার ; যাত্রাবাড়ী থানার ওসিকে জমি লিখে না দেয়ায় ইয়াবা মামলায় ফাঁসানোর অভিযোগ করেছেন দনিয়া এলাকার বাসিন্দা সুরাইয়া বেগম কামনা। বুধবার সকালে সেগুনবাগিচাস্থ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনাতনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।


লিখিত বক্তব্যে তিনি বলেন, যাত্রাবাড়ী এলাকার দনিয়া মৌজার ৪৩২ খতিয়ানভুক্ত ১০২৫ দাগের ১০ শতাংশ জমি তার বাবা মৃত গোলাম মর্তুজা আলী ক্রয় করেন। সেখানেই তার বসবাস করে আসছেন। হঠাৎ স্থানীয় ভূমিদস্যু আবুল খায়ের আমাদের বাড়িটি দখলের পায়তার শুরু করে। এনিয়ে দফায় দফায় বিচার শালিসও হয়। এ বিষয়ে গতবছর ১৪ আগস্ট যাত্রাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এরপর আবুল খায়ের আরও ক্ষুব্দ হয়ে তার বিরুদ্ধে উঠে পড়ে লাগে। পরে এ ঘটনায় কোর্টে একটি মামলাও করা হয়। ওই মামলার সূত্র ধরে যাত্রাবাড়ি থানার ওসি ও খায়ের আমাদের ওপর বিভিন্ন চাপ সৃষ্টি করে। এক পর্যায়ে ওসি তাকে বাড়িটি নাম মাত্র টাকায় বিক্রির প্রস্তাব দেয়।
তিনি বলেন, তিনি রাজি না হলে বিভিন্ন মামলার ভয়ভীতি দেখায় ওসি। একপর্যায়ে গতবছর ২৯ আগষ্ট সকাল আনুমানিক পৌনে ৭টার দিকে এসআই মোস্তফা কামাল তার বাসায় প্রবেশ করে তিন পিস ইয়াবা দিয়ে থানায় নিয়ে যায়। ওই সময় তার হাত ব্যাগের ভেতর ভাড়াটিয়াদের কাছ থেকে ভাড়া বাবদ তোলা নগদ ৩৫ হাজার ৭০০ টাকা ও একটি সোনার চেইন নিয়ে নেয়। থানায় নেওয়ার পর ৪৫০ পিস ইয়াবা উদ্ধার হয়েছে এমন অভিযোগে মামলা দিয়ে তাকে কারাগারে পাঠায় তারা। পরে ওই মামলায় রিমান্ডেও আনে পুলিশ।


রিমান্ডে তাকে শারীরিক ও মানসিকভাবে নির্মম নির্যাতন করা হয়। ওসি সাহেব বারবার আবুল খায়েরের নামে তাকে জমি লিখে দিতে বলেন। এমনকি কারাগারে থাকাবস্থায়ও লোক পাঠিয়ে তাকে জমি লিখে দেয়ার জন্য চাপ দেওয়া হয়। বলা হয়, জমি লিখে দিলে এই মামলা থেকে অব্যহতি দেয়া হবে।


সুরাইয়া বলেন, তাকে জেলে পাঠানোর পরপরই তার জমিটি দখল করে নিয়ে সেখানে স্থাপনা তৈরি করে আবুল খায়ের। ওই জমিতে প্রবেশে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। যা ওসিকে দেখানোর পরও তার নির্দেশে স্থাপনা তৈরির কাজ চলছে। এ অবস্থায় সরকারের বিভিন্ন দফতরে ঘুরে ঘুরে কোন বিচার পাচ্ছেননা তিনি।
তিনি বলেন, স্থানীয় একটি সূত্রে জানতে পারেন আবুল খায়ের তার জমিতে ভবন বানিয়ে সেখানে দুটি ফ্লাট ওসি সাহেবকে দিবেন বলে চুক্তি করেছেন। আর এ কারনে বৃদ্ধ বয়সেও ইয়াবার মামলা দিয়ে তাকে হয়রানী করা হচ্ছে। দীর্ঘ ৫ মাস জেল খেটে উচ্চ আদালতের মাধ্যমে জামিনে মুক্তি পান সুরাইয়া।
কিন্তু আবুল খায়ের ও ওসির কারনে বর্তমানে আমার জমিতে যেতে পারছিনা। এ বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর বরাবরেও লিখিত অভিযোগ করা হয়েছে।
বর্তমানে নিজ  বাড়ি ছেড়ে অন্যত্র থাকছেন সুরাইয়া। তার বাড়ি ফিরে পাওয়া এবং একজন পুলিশ কর্মকর্তার এহেন কর্মকান্ডের জন্য দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন তিনি।

নীলফামারী রেল লাইন থেকে ২ কিশোরের লাশ উদ্ধার
নীলফামারী রেল লাইন থেকে ২ কিশোরের লাশ উদ্ধার

ফটোবাজার ; নীলফামারীর ডোমার উপজেলায় রেললাইন থেকে দুই কিশোরের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই দুই কিশোরের নাম-পরিচয় জানা যায়নি। তবে তাদের বয়স ১৫ ও ১৩ বছর বলে জানিয়েছে পুলিশ।


বুধবার সকালে উপজেলার মির্জাগঞ্জের গেউরিয়ায় রেল ঘুন্টি এলাকা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়।


সৈয়দপুর রেলওয়ে (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, বুধবার সকালে স্থানীয় লোকজন রেল লাইনে দুটি লাশ পড়ে থাকতে দেখে ডোমার থানা পুলিশে খবর দেয়। বিষয়টি রেল পুলিশের তত্ত্বাবধানে থাকায় ডোমার থানা পুলিশ রেল পুলিশে খবর দেয়। খবর পেয়ে রেল পুলিশ ঘটনাস্থল থেকে লাশ দুটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।


লুৎফর রহমান আরও জানান, দুই কিশোরের একজনের পরনে ছিল ছাই রঙের প্যান্ট, গেঞ্জি ও লাল রঙের জ্যাকেট। অন্যজনের পরনে কালো রঙের প্যান্ট, হলুদ ও খয়েরি রঙের গেঞ্জি। লাশের মাথার পেছনে দায়ের কোপের চিহ্নসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এ ছাড়া অপর মরদেহের পা ভাঙ্গা, মুখম-ল বিকৃত ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

দুই জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় চার মামলা
দুই জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় চার মামলা

ফটোবাজার ; সীতাকুণ্ডে দুই জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় চারটি মামলা দায়ের করেছে পুলিশ।  মামলায় গ্রেফতার দুই জঙ্গিসহ অজ্ঞাতনামা আর কয়েকজনকে আসামি করা হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) সকালে মামলাগুলো দায়ের করা হয়।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নুরে আলম মিনা বাংলানিউজকে বলেন, দুই জঙ্গি আস্তানার সন্ধান, আস্তানায় অভিযান শুরুর পর পুলিশের ওপর হামলা, অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে।  এর মধ্যে সীতাকুণ্ডের কলেজ রোডের চৌধুরীপাড়ার প্রেমতলা এলাকার ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। 

এর মধ্যে একটি সন্ত্রাস দমন আইনের মামলা ও একটি হত্যামামলা।  পুলিশের ওপর হামলা ও লাঞ্ছিত করার ঘটনায় সন্ত্রাস দমন আইনে ও ৪ জঙ্গি সহ ৫ জনের মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যামামলা দায়ের করা হয়েছে।

পৌরসভার লামারবাজার আমিরাবাদের সাধন কুটির থেকে দুই জঙ্গিকে গ্রেফতারের ঘটনায় সন্ত্রাস দমন আইনে একটি ও পিস্তল উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি বলেন, দুটি অভিযানই একটি অপরটির সঙ্গে সম্পর্কিত।  তাই চারটি মামলায় গ্রেফতার জঙ্গি জসিম, তার স্ত্রী সহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।  এছাড়া নিহত ৪ জঙ্গিকেও আসামির তালিকায় রাখা হবে।

এর আগে বুধবার (১৫ মার্চ) দুপুরে লামারবাজার আমিরাবাদের সাধন কুটির থেকে এক নারীসহ দুই জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ।  তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ।  বুধবার বিকেল তিনটা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত ছায়ানীড় ভবনে ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ চালায় আইনশৃঙ্খলা বাহিনী।  ২০ ঘণ্টার এ অভিযানে ২০ জন জিম্মিকে উদ্ধার করা হয়।  এছাড়া নারীসহ চার জঙ্গির মরদেহ উদ্ধার করা হয়।  অভিযানে দুই পুলিশ সদস্য আহত হন। 

সেই তিন সেতুর তদারকি ঢাকা থেকে চট্টগ্রামে এলো
সেই তিন সেতুর তদারকি ঢাকা থেকে চট্টগ্রামে এলো

ফটোবাজার ; প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর ঠিকাদাররা সাইটে জনবল ও লজিস্টিক সাপোর্ট বাড়িয়ে পুরোদমে কাজ শুরু করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পর ঠিকাদাররা সাইটে জনবল ও লজিস্টিক সাপোর্ট বাড়িয়ে পুরোদমে কাজ শুরু করেছেন।
চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সড়কের আলোচিত তিনটি সেতুর নির্মাণকাজ তদারকির দায়িত্ব ঢাকা থেকে চট্টগ্রামে ন্যস্ত হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী চিঠি দিয়ে বিষয়টি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে জানিয়েছেন।  

‘সরকারের সর্বোচ্চ মহল থেকে অসন্তোষ প্রকাশ’র পর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবের মৌখিক সম্মতির ভিত্তিতে চট্টগ্রাম বিভাগে কর্মরত এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী সেতু তিনটির বাস্তবায়নের কাজ তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। সেতু তিনটির প্রকল্প পরিচালক ছিলেন এলজিইডির ঢাকা অফিসের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাজাহান মোল্লা। উপ প্রকল্প পরিচালকও ছিলেন এলজিইডির।

বুধবার (১৫ মার্চ) সই করা ওই চিঠি চট্টগ্রাম সিটি করপোরেশন কার্যালয়ে মেয়রের হস্তগত হয় বৃহস্পতিবার (১৬ মার্চ)। চিঠিতে বলা হয়, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও জেলার নির্বাহী প্রকৌশলীকে নিয়মিত পরিদর্শন, তদারকি এবং কারিগরি নির্দেশনা ও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবেন। সেতু তিনটির বাকি নির্মাণকাজ এলজিইডি নির্বাহী প্রকৌশলীর দপ্তরের ল্যাবরেটরি নির্মাণসামগ্রীর মান নিয়ন্ত্রণ করার জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সহায়তা দেবে। সার্বিক চুক্তি ব্যবস্থাপনা (কনট্রাক্ট ম্যানেজমেন্ট) ও আর্থিক ব্যবস্থাপনা আপনার দপ্তর (চসিক) কর্তৃক যথারীতি পরিচালিত হবে।   

সারারাত আব্বু-আম্মুর জন্য কান্না করেছি
সারারাত আব্বু-আম্মুর জন্য কান্না করেছি

ফটোবাজার ; সীতাকুণ্ড থেকে: বুধবার বিকেলে ছায়ানীড় ভবনের বাসিন্দা স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য সেলিমের মেয়ের কাছে প্রাইভেট পড়তে গিয়েছিল শিশু মাহমুদা সুলতানা তানিশা (৬)।  স্থানীয় একটি স্কুলে কেজি টু’তে পড়ে সে।  প্রাইভেট পড়তে গিয়ে এ জঙ্গি আস্তানায় আটকে পড়ে তানিশা।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে জঙ্গি অভিযানের কারণে ছায়ানীড় ভবনে আটকে থাকা দুই পরিবারের ৯ সদস্যকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।  এদের মধ্যে ছিল শিশু তানিশাও।

১৭ ঘণ্টা পর বন্দিদশা থেকে মুক্তি পেলেও ভয়-উৎকণ্ঠার ছাপ যেন চেহারা থেকে সরছে না তানিশার।  দাদা নিজাম উদ্দিনের কোলে চড়ে বেরিয়ে আসার পরও পরিস্থিতির নাটকীতয়তায় কিছুটা ভীত দেখাচ্ছিল তাকে।

শিক্ষিকাকে পেটানো সেই বখাটের স্বীকারোক্তি আদালতে
শিক্ষিকাকে পেটানো সেই বখাটের স্বীকারোক্তি আদালতে

ফটোবাজার ; শ্রেণিকক্ষে ঢুকে লোহার খন্তা দিয়ে পিটিয়ে এক শিক্ষিকার হাত-পা ভেঙে দেওয়ার ঘটনায় গ্রেফতার আহসান উল্লাহ টুটুল (৩০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে পটিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহিদুল ইসলামের আদালতে টুটুল এ স্বীকারোক্তি দেন।

জিজ্ঞাসাবাদের জন্য আহসান উল্লাহ টুটুলকে ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছিল পুলিশ। তবে এসময় সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে আদালত রিমান্ড মঞ্জুর করেননি।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পটিয়া থানার এসআই মো. কামাল হোসেন বাংলানিউজকে বলেন, শিক্ষিকা মিসফা সুলতানাকে শ্রেণিকক্ষে ঢুকে খন্তা দিয়ে হাত-পা ভেঙে দেওয়ার ঘটনায় গ্রেফতার টুটুলকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন জানিয়েছিল পুলিশ। কিন্তু টুটুল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ায় আদালত রিমান্ড মঞ্জুর করেননি। পরবর্তীতে দণ্ডবিধির ১৬৬ ধারা অনুযায়ী আবারও রিমান্ড আবেদন জানানো হয়। আদালত তাকে আরও ৩ ঘন্টার সময় দিয়েছেন এবং আদালত চলমান রয়েছে।

এর আগে মঙ্গলবার (১৪ মার্চ) সকালে পটিয়ার দক্ষিণ ভূর্ষি ‌ইউনিয়নের পূর্ব ডেঙ্গামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মিসফা সুলতানার (২৫) ওপর হামলা চালায় বখাটে টুটুল। এতে ওই শিক্ষিকার দুই ‍হাত এবং বাম পা ভেঙে যায়।

পরে পটিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ওইদিন বেলা ১২টার দিকে টুটুলকে গ্রেফতার করে। আটক টুটুল একই এলাকার আনোয়ার হোসেনের ছেলে।

আহত শিক্ষিকাকে হত্যারচেষ্টার অভিযোগে তার বাবা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুর মোহাম্মদ বাদি হয়ে থানায় মঙ্গলবার রাতেই আহসান উল্লাহ টুটুলের বিরুদ্ধে দণ্ডবিধির ৩২৩, ৩২৫, ৩০৭, ৩৫৪ ও ৫০৬ ধারায় একটি মামলা দায়ের করেন। বর্তমানে চমেক হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে মিসফা সুলতানা চিকিৎসাধীন আছেন।

সিলেটে স্ত্রীকে জবাই করে আত্মসমর্পণ করলেন স্বামী
সিলেটে স্ত্রীকে জবাই করে আত্মসমর্পণ করলেন স্বামী

ফটোবাজার ; পারিবারিক কলহের জেরে সিলেটের সীমান্তবর্তী উপজেলা গোয়াইনঘাটে এক সন্তানের জননী আমিরুন্নেছাকে (২৫) জবাই করে পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন তার স্বামী আলমগীর হোসেন।
শুক্রবার ভোররাতে উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের বগাইয়ার হাওর মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আমিনা বেগম বলেন, পারিবারিক কলহের জের ধরে রাতে ঘুমের মধ্যে স্ত্রী আমিরুন্নেছাকে গলা কেটে হত্যা করেন আলমগীর। তাদের একাটি কন্যা সন্তান রয়েছে।
হত্যাকান্ডের পর ঘাতক স্বামী আলমগীর নিজেই থানায় গিয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করে স্ত্রী হত্যার বর্ণনা দেন।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, আলমগীর আত্মসমর্পণ করেননি। স্থানীয় জনতা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

ফরিদপুরে বাড়ি পুড়ে মা-মেয়ে নিহত
ফরিদপুরে বাড়ি পুড়ে মা-মেয়ে নিহত

ফটোবাজার ; ফরিদপুরের সালথা উপজেলায় বাড়িতে আগুন ধরে দগ্ধ হয়ে মা-মেয়ের মৃত্যু হয়েছে; দুর্ঘটনায় আহত হয়েছেন আরও একজন।
সালথা থানার ওসি আমিনুর রহমান জানান, শুক্রবার ভোরে উপজেলার বল্লভদি ইউনিয়নের পূর্ব ফুলবাড়িয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন – ওই গ্রামের সেন্টু শেখের স্ত্রী ফরিদা বেগম (২৫) ও মেয়ে রাবেয়া (৪)।
ওসি রহমান বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে দুইজনের লাশ পেয়েছে। আর তাদের বসতবাড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।
“ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।”
বল্লভদি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, ভোরে হঠাৎ আগুনে সেন্টুর বসতবাড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়। ঘটনাস্থলেই পুড়ে মারা যান সেন্টুর স্ত্রী ও মেয়ে। আর সেন্টু শেখ আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা সাইফুজ্জামান বলেন, সালথার ওই বাড়ি প্রত্যন্ত এলাকায়। সালথা উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই। নিকস্থ নগরকান্দা ও বোয়ালমারি উপজেলায় স্টেশন থাকলেও কেউ খবর দেয়নি।
“পরে আমরা জানতে পেরে পরিদর্শক পাঠিয়েছি।

জয়দেবপুর জংশনে রেল বগিচ্যুত : ঢাকা যোগাযোগ বন্ধ
জয়দেবপুর জংশনে রেল বগিচ্যুত : ঢাকা যোগাযোগ বন্ধ

ফটোবাজার ; যমুনা এক্সপ্রেসের একটি ট্রেন গাজীপুরের জয়দেবপুর রেল জংশনের সিগনালের কাছে এসে বগি লাইনচ্যুত হয়েছে। ১৭ মার্চ শুক্রবার সকালে ঢাকাগামী ট্রেনটির বাগি লাইনচ্যুত হয়। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি।
জয়দেবপুর রেল জংশনের স্টেশন মাস্টার শহীদুল ইসলাম খবরের সত্যতা নিশ্চিত করে জানান, ‘ট্রেনটি জামালপুর থেকে ঢাকা যাচ্ছিল। সকাল পৌনে ৭টার দিকে ট্রেনের পেছনের বগির সামনের চাকা লাইনচ্যুত হয়। বগির এক্সেল বক্স মাত্রাতিরিক্ত গরম হয়ে যাওয়ায় এ ঘটনাটি ঘটেছে। একে হট এক্সেল বলা হয়। বগি উদ্ধার ও ট্রেন চলাচল স্বাভাবিক করতে রেল প্রকৌশল বিভাগের লোকজন কাজ করছেন।’
তিনি জানান, এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রেল লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ঢাকা থেকে অন্য সব লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ১
কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ১

ফটোবাজার ; কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সেলিম মোল্লা নামের এক সন্দেহভাজন ডাকাত নিহত হয়েছে। নিহতের বাড়ি দৌলতপুরের মধুগাড়ী গ্রামে।
বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে শেয়ালা-আদাবাড়ীয়া মোড়ে একদল লোক ডাকাতির প্রন্তুতিকালে এঘটনা ঘটে।
পুলিশ জানায়, গতরাত সাড়ে তিনটার দিকে শেয়ালা-আদাবাড়ীয়া মোড়ে একদল লোক ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। সেখানে অভিযান চালালে ডাকাতরা পুলিশের ওপর গুলি ছোঁড়ে। এক পর্যায়ে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয় সেলিম মোল্লা। পরে তাকে আটক করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
সেলিমের বিরুদ্ধে হত্যা ও ডাকাতিসহ ১২টি মামলা রয়েছে। গোলাগুলিতে আহত হয়েছে ৩ পুলিশ।

 লালমনিরহাটে ট্রেনে টিটি’র হাতে যাত্রী লাঞ্চিত, পরিচালক অবরুদ্ধ
লালমনিরহাটে ট্রেনে টিটি’র হাতে যাত্রী লাঞ্চিত, পরিচালক অবরুদ্ধ

ফটোবাজার ; লালমনিরহাট হতে বুড়িমারী গামী করতোয়া এক্সপ্রেসে অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে বুধবার বিকালে টিটি’র হাতে কয়েকজন যাত্রী লাঞ্চিত হয়েছেন। এ সময় বিক্ষুপ্ত যাত্রীরা হাতীবান্ধা রেলওয়ে স্টেশনে ট্রেন পরিচালককে কিছুক্ষণ অবরুদ্ধ করে রাখেন।
ওই ট্রেনের কয়েকজন যাত্রী জানান, বুধবার দুপুরে লালমনিরহাটের আদিতমারী স্টেশনে টিকেটের জন্য গেলে স্টেশন মাস্টার জামিল আহম্মেদ জন টিকেট নেই বলে জানান। তিনি যাত্রীদের ট্রেনে টিকেট করার পরামর্শ দেন। কয়েকজন যাত্রী ট্রেনে উঠে টিটি’র কাছে টিকেটের জন্য যায়। টিটি জিয়াউর রহমান যাত্রীদের কাছে অতিরিক্তি ভাড়া আদায় করতে থাকে। এ নিয়ে যাত্রীদের সাথে টিটি’র বাকবিতন্ডার ঘটনা ঘটে। এ সময় টিটি কয়েকজন যাত্রীকে লাঞ্চিত করেন। একজন যাত্রীর গায়ে হাত তোলেন। ট্রেনটি হাতীবান্ধা স্টেশনে এলে যাত্রীরা ট্রেনের পরিচালক বজলুর রহমানকে অবরুদ্ধ করে রাখেন। পরে তিনি বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।
লালমনিরহাট রেলওয়ের সহকারী ট্রাফিক কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, বিষয়টি তিনি অবগত হয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে বলে জানান তিনি।



সর্বশেষ খবর