শুক্রবার  / ২৪শে ফেব্রুয়ারি ২০১৭ ইং
www.qubee.com.bd
 ব্লেড দিয়ে নিজের পেট কেটে সন্তান প্রসব!

ব্লেড দিয়ে নিজের পেট কেটে সন্তান প্রসব!

- 2016-12-27

ফটোবাজার ; ব্লেড দিয়ে পেট কেটে সন্তানের জন্ম দিলেন এক উপজাতি নারী। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে অন্ধ্র প্রদেশের পূর্ব গোদাবরী জেলায়।

জানা গেছে, ওই নারী কে লক্ষ্মী এবং তার স্বামী সীতান্না দোরা রওনা দিয়েছিলেন সরকারি হাসপাতালের দিকে। তাদের গ্রাম কিন্তুকুরু থেকে রামপাচোদাভরমের সরকারি হাসপাতালের দূরত্ব ১০ কিলোমিটার।


এই ১০ কিলোমিটার অতিক্রম করতে হয় পাহাড়ি পথে। বড় সড়কে না পৌঁছনো পর্যন্ত মেলে না অ্যাম্বুল্যান্স বা অন্য কোনো যানবাহন। উপায় না দেখে কষ্ট হলেও ওই পথেই হেঁটে আসছিলেন তারা।

কিন্তু একসময় আর থাকতে পারেননি লক্ষ্মী। তার প্রসবযন্ত্রণা শুরু হয়ে যায়। তীব্র থেকে তীব্রতর হয়ে পড়ে ব্যথা।

তিনি বুঝতে পারেন প্রসবের সময় আসন্ন। উপায় না দেখে তখন পথের মধ্যেই ব্লেড দিয়ে নিজের পেট কাটতে বাধ্য হন তিনি। এবং স্বামীর সহায়তায় জন্ম দেন সন্তানের।

ঘটনার কিছুক্ষণ পরে আবার কোনোমতে হাঁটতে হাঁটতেই বড় সড়ক পর্যন্ত পৌঁছান তারা। সেখানে রক্তস্নাত লক্ষ্মী এবং তার সদ্যোজাতকে দেখে চাঞ্চল্য শুরু হয়ে যায় লোকজনের মধ্যে।

অতঃপর তারাই দ্রুত অ্যাম্বুল্যান্স আনিয়ে রামপাচোদাভরমের হাসপাতালে নিয়ে যান দম্পতিকে।

সেখানে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসার পরে জানান, সন্তান এবং মা দুটজনেই সুস্থ আছেন! আশঙ্কা থাকলেও কারোরই প্রাণহানি হয়নি। তবে সরকারি হাসপাতালে দিন কয়েক থেকে চিকিৎসার পরিসেবা নেননি ওই দম্পতি।

চিকিৎসকরা বারণ করলেও তারা সন্তান নিয়ে একদিনের মধ্যেই চলে যান হাসপাতাল ছেড়ে নিজেদের গ্রামে।

ঘটনায় রীতিমতো অবাক রামপাচোদাভরমের সরকারি হাসপাতালের প্রধান জানিয়েছেন, এই অঞ্চলে অনেক উপজাতি নারীই এ রকমভাবে প্রসব করেন পথেঘাটে। কেন না, তাদের গ্রাম থেকে হাসপাতালের দূরত্ব অনেকটাই! কিন্তু এই ঘটনা হার মানিয়েছে সব কিছুকেই।

ব্লেড দিয়ে এভাবে নিজের পেট কাটার ঝুঁকি কে-ই বা নেবেন! কিন্তু পঞ্চমবারের গর্ভবতী লক্ষ্মী কোনো কিছুই তোয়াক্কা করেননি! -সংবাদমাধ্যম


সর্বশেষ খবর

ইসি পুনর্গঠন সংলাপে আরো ৫ রাজনৈতিক দলকে রাষ্ট্রপতির আমন্ত্রণ সন্ধ্যা নদীতে ট্রলারডুবিতে নিখোঁজ ১ রোহিঙ্গা সংকট সমাধানে ড.ইউনূসসহ ১৩ নোবেল বিজয়ীর জাতিসংঘে চিঠি ৩৫ রাশিয়ান কূটনীতিককে বহিষ্কার করলো যুক্তরাষ্ট্র বাহরাইনে নারী সাংবাদিককে গুলি করে হত্যা পরীক্ষায় ফেল করে ২ ছাত্রীর আত্মহত্যা বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন হউন রংপুরে গায়ে পেট্রোল ঢেলে আত্মহত্যা শাহজালালে ১১ লাখ টাকার ৪০০ কার্টন সিগারেট জব্দ প্রাথমিক-ইবতেদায়িতে পাস ৯৮.৫১ শতাংশ, এগিয়ে মেয়েরা দেশ চালাচ্ছে গায়ের জোরে : মওদুদ আহমদ জঙ্গিদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে : আইজিপি বগুড়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ পিএসসিতে স্কুল সেরা পঁয়ষট্টির বাছিরন কুষ্টিয়া প্রেসক্লাব নির্বাচনে বিপ্লব সোহেল পরিষদ বিজয়ী নদী দখল ও দূষণকারীরা এযুগের রাজাকার,তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে: নৌমন্ত্রী ব্যাংকের রিজার্ভের টাকা চুরির ঘটনায় আইটি টেকনিশিয়ান জড়িত: রয়টার্স জামায়াতি চক্রান্তেই ট্রাইব্যুনাল সরানোর উদ্যোগ ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক্টর-অটোরিকশা সংঘর্ষে নিহত ১ শিল্পাচার্য জয়নুলের আদর্শ-চেতনা ধারণ করে এগিয়ে যেতে হবে


Copyright © PhotoBazar24.com

সম্পাদক: তোফায়েল হোসাইন।
ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ খোকন সিকদার।

আইন উপদেষ্টা: মোঃ আনোয়ারুল কবির (বাবুল)।
বাংলাদেশ সুপ্রীমকোর্ট

Web-Developer: Md. Masud Parves

অফিস

৯/৫ সেক্রেটারিয়েট রোড
শাহবাগ ঢাকা -১০০০
মোবাইলঃ ০১৮৬৩-৮২৭৫০০
ইমেইলঃ info@photobazar24.com